বৃহস্পতিবার, মার্চ ২৮, ২০২৪
Homeসারাবাংলামুলাদীতে মাছ ও জাল ছিনিয়ে নেওয়ার চেষ্টার অভিযোগে ইউপি সদস্য ও গ্রাম...

মুলাদীতে মাছ ও জাল ছিনিয়ে নেওয়ার চেষ্টার অভিযোগে ইউপি সদস্য ও গ্রাম পুলিশের ওপর জেলেদের হামলা

বাংলাদেশ প্রতিবেদক: মুলাদীতে অভিযানের নামে মাছ ও জাল ছিনিয়ে নেওয়ার চেষ্টার অভিযোগে ইউপি সদস্য (মেম্বার) ও গ্রাম পুলিশের (চৌকিদার) ওপর হামলা চালিয়েছে জেলেরা। গতকাল শুক্রবার বেলা ১টার দিকে উপজেলার জয়ন্তী নদীর সফিপুর ইউনিয়নের চরমালিয়া এলাকায় এই ঘটনা ঘটে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা কিংবা মৎস্য কর্মকর্তার অনুমতি ছাড়াই মা ইলিশ রক্ষার নামে ইউপি সদস্য ও গ্রাম পুলিশরা অভিযান চালায় বলে অভিযোগ করেছেন জেলেরা। চরমালিয়া গ্রামের জেলে সাইফুল ইসলাম জানান, শুক্রবার সকালে সফিপুর ইউপি সদস্য ও প্যানেল চেয়ারম্যান রাকিব সরদার ইউনিয়নের গ্রাম পুলিশ নজরুল ইসলাম, মিরাজ হোসেন, ইমরান হোসেন, দফাদার সাইদুর রহমানসহ ৫জন অভিযানের নামে জয়ন্তী নদীতে নামে। প্রশাসনের উপস্থিতি ছাড়াই ইউপি সদস্য ও গ্রাম পুলিশরা জেলেদের কাছ থেকে মাছ নিয়ে যায়। বিষয়টি জেলেরা মেনে নিতে না পেরে বেলা ১টার দিকে চরমালিয়া গ্রামের মনির মল্লিকের মাছের আড়ত এলাকায় ঘিরে ফেলে। এসময় জেলেরা ইউপি সদস্য ও গ্রাম পুলিশের ওপর ইট পাটকেল নিক্ষেপ করে। পরিস্থিতি বেগতিক দেখে গ্রাম পুলিশ ও ইউপি সদস্য দ্রুত সটকে পড়েন। ইউপি সদস্য রাকিব সরদার জানান, সফিপুর ইউপি চেয়ারম্যানের নির্দেশে গ্রাম পুলিশ নিয়ে নদীতে অভিযান চালিয়েছেন। এসময় বেশ কিছু জেলে তাদের ওপর ইট পাটকেল নিক্ষেপ করে। মুলাদী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা এসএম মাকসুদুর রহমান জানান, উপজেলা প্রশাসন ও উপজেলা মৎস্য দপ্তরের সমন্বয় ছাড়া কেউ অভিযান চালাতে পারবে না। উপজেলা মৎস্য কর্মকর্তা সুব্রত গোস্বামী, মা ইলিশ রক্ষায় জনপ্রতিনিধি কিংবা গ্রাম পুলিশের অভিযান পরিচালনার সুযোগ নেই। তারা উপজেলা নির্বাহী কর্মকর্তা, মৎস্য কর্মকর্তা কিংবা থানা পুলিশকে সহযোগিতা করতে পারে। ইউপি সদস্য ও গ্রাম পুলিশ কী কারণে অভিযান চালিয়েছে তা আমার জানা নাই।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments