অতুল পাল: পটুয়াখালীর বাউফলে প্রধান নির্বাচন কমিশনার কেএম নুরুল হুদার পরিবারের সদস্যরা স্বতন্ত্র প্রার্থীর পক্ষে কাজ করছেন বলে অভিযোগ পাওয়া গেছে। বিষয়টি নিয়ে স্থানীয় আওয়ামী লীগ নেতাকর্মীদের মধ্যে ক্ষোভের সৃষ্টি হয়েছে।

আগামি ১১ নভেম্বর বাউফলের সূর্যমণি ও নওমালা ইউনিয়ন পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হবে। নওমালা ইউনিয়নে প্রধান নির্বাচন কমিশনারের গ্রামের বাড়ি। সেখানে আসন্ন নির্বাচনে মোট ৮ জন প্রার্থী চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দীতা করছেন। এর মধ্যে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী অ্যাডভোকেট কামাল হোসেন বিশ্বাস (নৌকা) ও স্বতন্ত্র প্রার্থী শাহজাদা হাওলাদারের (ঘোড়া) মধ্যে তুমুল প্রতিদ্বন্দ্বিতা হবে বলে স্থানীয় ভোটাররা মনে করছেন। সংশ্লিষ্ট সূত্র জানায়, তফছিল ঘোষণার পর থেকেই প্রধান নির্বাচন কমিশনার কেএম নুরুল হুদার বড় ভাই আবু তাহের খান স্বতন্ত্র প্রার্থী শাহজাদা হাওলাদারের পক্ষে কাজ করছেন। সম্প্রতি ওই ইউনিয়নে অনুষ্ঠিত একটি অনুষ্ঠানে তাহের খান স্বতন্ত্র প্রার্থী শাহজাদা হাওলাদারকে উপস্থিত জনসাধারণের মাঝে পরিচয় করিয়ে দোয়া কামনা করেন। এছাড়াও তিনি বিভিন্ন মাধ্যমে শাহজাদা হাওলাদারের পক্ষে ভোটারদেরকে প্রভাবিত করছেন। শুধু তাই নয়, সিইসির ভাগ্নে দশমিনা-গলাচিপা আসনের এমপি এসএম শাহজাদা তার লোকজন পাঠিয়ে নওমালা ইউনিয়নে স্বতন্ত্র প্রার্থীর পক্ষে কাজ করছেন বলেও অভিযোগ রয়েছে। নওমালা ইউনিয়ন আওয়ামী লীগের সহ সভাপতি নাসির উদ্দিন মৃধা বলেন, সিইসির ভাই আবু তাহের খান স্বতন্ত্র প্রার্থীর পক্ষে প্রত্যক্ষ এবং পরোক্ষভাবে কাজ করছেন। আওয়ামী লীগকে ভালবাসলে তিনি এটা করতে পারেন না। তিনি বলেন, আবু তাহের খান সিইসির ভাই পরিচয় দিয়ে দুঃখজনকভাবে প্রশাসনকেও প্রভাবিত করছেন।

নওমালা ইউনিয়ন যুবলীগের সাধারণ সম্পাদক আবু তালেব বলেন, কিছু মানুষ আছেন নামে আওয়ামী লীগ, কাজে নেই। নির্বাচন এলেই নৌকা মার্কার বিপক্ষে কাজ করেন। সিইসির ভাই আবু তাহের খান সেটাই করছেন। সিইসির ভাই হিসেবে প্রত্যক্ষভাবে কারও পক্ষে ভোট চাইতে পারেন না। বিগত ইউনিয়ন পরিষদ নির্বাচনেও সিইসির পরিবারের লোকজন স্বতন্ত্র প্রার্থীর পক্ষে কাজ করেছেন। স্বতন্ত্র প্রার্থীর পক্ষে ভোট চাওয়ার বিষয়টি স্বীকার করে সিইসির ভাই আবু তাহের খান বলেন, হ্যা এটা সত্য কথা যে আমি তার (ঘোড়া প্রতীক) পক্ষে কাজ করছি। তবে প্রশাসনকে প্রভাবিত করার বিষয়টি তিনি অস্বীকার করেন। এব্যাপারে বক্তব্য জানার জন্য সিইসির ভাগ্নে দশমিনা-গলাচিপা আসনের সংসদ সদস্য এসএম শাহজাদার মুঠোফোনে একাধিকবার ফোন করা হলেও তিনি রিসিভ করেননি।

Previous articleচাঁপাইনবাবগঞ্জে র‌্যাবের অভিযানে বিপুল পরিমাণ ভারতীয় পাতার বিড়িসহ গ্রেফতার ১
Next articleচৌমুহনীতে সাম্প্রদায়িক হামলার ঘটনায় আরও পাঁচ আসামি রিমান্ডে
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।