বাংলাদেশ প্রতিবেদক: সরকার গণপরিবহনের ভাড়া বৃদ্ধি করায় বাস মালিক সমিতি তাদের ধর্মঘট প্রত্যাহার করে রোববার সন্ধ্যায় যাত্রীবাহী গণপরিবহন ছেড়েছে। কিন্তু ডিজেলের মূল্য পুনর্বিবেচনাসহ ৩ দফা দাবিতে কর্মবিরতি পালন করায় বেনাপোল থেকে সব ধরনের পণ্যবাহী ট্রাক চলাচল বন্ধ রয়েছে।

তবে বেনাপোল বন্দরে লোড-আনলোড প্রক্রিয়াসহ আমদানি-রফতানি কার্যক্রম স্বাভাবিক গতিতে চলছে।

জেলা বাস মালিক সমিতির সেক্রেটারি বাবলুর রহমান জানান, কেন্দ্রের নির্দেশ অনুযায়ী পরিবহন চলাচল বন্ধ রাখা হয়েছিল। সরকারের সাথে কেন্দ্রীয় বাস মালিক সমিতির আলোচনা হয়েছে। আলোচনা ফলপ্রসু হওয়ায় আমাদের ধর্মঘট প্রত্যাহার করা হয়েছে। রোববার সন্ধ্যা থেকেই সারাদেশে যাত্রীবাহী গণপরিবহন চলাচল শুরু করেছে।

বেনাপোল ট্রান্সপোর্ট মালিক সমিতির সেক্রেটারি আজিমউদ্দিন গাজি জানান, আমাদের ঢাকাস্থ ট্রাক, ট্রাকলরি ওনার্স এসোসিয়েশন আমাদেরকে জানিয়েছেন ডিজেলের মূল্য পুনর্বিবেচনাসহ ৩ দফা দাবি আদায় না হওয়া পর্যন্ত কোন পণ্যবাহী ট্রাক রাস্তায় চলবে না। আমরা সে অনুয়ায়ী শুক্রবার থেকে কর্মবিরতি পালন করছি। বেনাপোল বন্দর থেকে পণ্য লোড হচ্ছে। তবে ফেডারেশন থেকে কোন নির্দেশনা না আসা পর্যন্ত কোন পণ্যবাহী ট্রাক বন্দর ছেড়ে যাবে না।

তিনি বলেন, আমাদের ৩ দফা দাবি হলো ১. জালানি তেলের লিটারপ্রতি যে ১৫ টাকা বৃদ্ধি করা হয়েছে তা পুর্নবিবেচনা করা। ২. যমুনা ও মুক্তাপুর সেতুর বর্ধিত টোল প্রত্যাহার। ৩. দেশের সিটি করপোরেশন ও পৌরসভাগুলো পণ্যপরিবহন থেকে যে টোল নেয় তা বন্ধ করা।

বেনাপোল বন্দরের ডেপুটি পরিচালক মামুন তরফদার জানান, পণ্যবাহী ট্রাক ধর্মঘটের কারণে বেনাপোল বন্দর থেকে কোন পণ্যবাহী ট্রাক ছাড়া হচ্ছে না। বন্দরে লোড-আনলোড প্রক্রিয়াসহ আমদানি-রফতানি কার্যক্রম স্বাভাবিক গতিতে চলছে।

Previous articleরাজাপুরে দিবালোকে বসতঘর ভাংচুর ও লুটের ঘটনায় চুরির মামলা রেকর্ডের অভিযোগ
Next articleগাইবান্ধায় স্ত্রীকে পিটিয়ে হত্যার অভিযোগ, মেম্বার প্রার্থী পলাতক
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।