বাংলাদেশ প্রতিবেদক: সিলেট এমএজি ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরে এক যাত্রীর কাছ থেকে সাড়ে ৩ কোটি টাকার স্বর্ণের বার উদ্ধার করেছে কাস্টমস বিভাগ। সোমবার সকাল ৮টায় সংযুক্ত আরব আমিরাতের দুবাই থেকে আসা বাংলাদেশ বিমানের বিজি-২৪৮ ফ্লাইটের আসা ওই যাত্রীকে স্বর্ণের বারসহ আটক করা হয়।

আটক পরেন্দ্র দাসের (৩৬) বাড়ি মৌলভীবাজার সদর থানার আটঘর এলাকায়। এ ঘটনায় পরেন্দ্রের বিরুদ্ধে স্বর্ণ চোরাচালানের দায়ে এয়ারপোর্ট থানায় মামলা করা হয়েছে।

বিষয়টি নিশ্চিত করে সিলেট কাস্টমসের ডেপুটি কমিশনার মো: আল আমিন জানান, দুবাই থেকে বাংলাদেশ বিমানের ফ্লাইটে স্বর্ণের বড় একটি চালান আসার খবর পান কাস্টমস কর্মকর্তারা। গ্রিন চ্যানেল পার হওয়ার সময় পরেন্দ্রের গতিবিধি সন্দেহজনক মনে হলে তাকে জিজ্ঞাসাবাদ করা হয়। এ সময় পরেন্দ্র তার সাথে স্বর্ণ থাকার কথা অস্বীকার করলে তার শরীর ও লাগেজে তল্লাশি করা হয়। পরে একটি জুসার মেশিনে বিশেষ কায়দায় লুকিয়ে রাখা ৩৮টি স্বর্ণের বার ও একটি স্বর্ণের চাকতি উদ্ধার করা হয়।

উদ্ধার হওয়া স্বর্ণের ওজন প্রায় ৬ দশমিক ১৩৮ কেজি। ওই পরিমাণ স্বর্ণের বাজারমূল্য সাড়ে ৩ কোটি টাকা বলে জানিয়েছেন কাস্টমসের ওই কর্মকর্তা।

Previous articleগাইবান্ধায় স্ত্রীকে পিটিয়ে হত্যার অভিযোগ, মেম্বার প্রার্থী পলাতক
Next articleদীর্ঘ প্রতিক্ষার পর অবশেষে রংপুর-পঞ্চগড় রুটে ‘রংপুর-বাংলাবান্ধা এক্সপ্রেস’ বাস চলাচল শুরু
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।