মঙ্গলবার, জুলাই ১৬, ২০২৪
Homeসারাবাংলারংপুরে আলু উৎপাদনকারী ও রপ্তানীকারকদের নিয়ে মতবিনিময়

রংপুরে আলু উৎপাদনকারী ও রপ্তানীকারকদের নিয়ে মতবিনিময়

জয়নাল আবেদীন: জাতিসংঘের খাদ্য ও কৃষি সংস্থা এবং সারা বাংলা কৃষক সোসাইটির উদ্যোগে উৎপাদনকারী ও ক্রেতা এবং রপ্তানীকারকদের নিয়ে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

সোমবার দুপুরে রংপুর আঞ্চলিক কৃষি কর্মর্কতার সভা কক্ষে অনুষ্ঠিত সভায় আলু উৎপাদন এবং রপ্তানী নিয়ে রপ্তানীকারক ও আদর্শ কৃষক এবং কিষাণীদের আলুর ভাল ফলন এবং মান নিয়ে আলোচনা করা হয়। এতে রংপুর জেলার ধনতোলা আইএপিপি, বীরাহিম আইএপিপি ও জোতষষ্ঠী আইএপিপি এবং কালীগঞ্জ পাড়া আইএপিপির কৃষি সমবায় সমিতি লিমিটেডের নেতৃবৃন্দ এবং রংপুর বিভাগের আলু রপ্তানীকারকরা অংশ গ্রহণ করেন। সভায় জানানো হয়। গত বছরের মতো ২০২১ সালেও রুরাল ইনভেস্টমেন্ট টুল কিটের মাধ্যমে ব্যবসা পরিকল্পনা তৈরী করে উত্তম চাষাবাদ পদ্ধতি বা জিএপি অনুসরন করে রপ্তানীযোগ্য আলু উৎপাদন করবে। কৃষি সম্প্রসারণ অধিদপ্তর তাদের উৎপাদিত আলু উৎপাদনে কারগিরি সহয়তা প্রদান করার আশ্বাস প্রদান করেন। আর ন্যয্য প্রাপ্তির মাধ্যমে আলু রপ্তানিতে সহায়তার আশ্বাস প্রদান করে কম্বাইন্ড ট্রেড ইন্টারন্যাশনাল আইকোনিক এগ্রা লিঃ মাসাওয়া এগ্রো লিঃ এগ্রো টেক লিঃ এবং বাংলাদেশ আলু রপ্তানী সমিতি । কৃষি অধিদপ্তরের অতিরিক্ত পরিচালক মোঃ তৌহিদুল ইসলামের সভাপতিত্বে বক্তব্য প্রদান করেন খন্দকার আব্দুল ওয়াহেদ, কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপপরিচালক কৃষিবিদ ওবায়দুর রহমান মন্ডল ,পীরগাছা উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ সাইফুল আলম , মিঠাপুকুর কৃষি আফিসার সাইফুল আবেদীন, সদর উপজেলা কৃষি অফিসার মোছা : তানিয়া আখতার , বাংলাদেশ আলু রপ্তানী কারক সমিতির নেতা আরিফ আজাদ, শফিকুর রহমান, ইকবাল হোসাইন ও রংপুর জেলা এবং ও সারা বাংলা কৃষক সোসাইটির কেন্দ্রীয় কমিটির মহাসচিব ওবায়দুল হক সর্দারসহ কৃষক কিষাণীরা।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments