বিমল কুন্ডু: আগামীকাল ২৬ ডিসেম্বর রবিবার চতুর্থ ধাপে সিরাজগঞ্জের শাহজাদপুর উপজেলার ১০ টি ইউনিয়ন পরিষদের ভোটগ্রহন। ইউনিয়নগুলো হলো – কায়েমপুর, গাড়াদহ, পোতাজিয়া, নরিনা, রূপবাটি, বেলতৈল, কৈজুরী, জালালপুর, গালা ও খুকনী। নির্বাচব অবাধ ও সুষ্ঠুভাবে সম্পন্ন করতে ইতোমধ্যেই ব্যাপক প্রস্তুতি গ্রহন করা হয়েছে।

উপজেলা নির্বাচন কর্মকর্তা জাহাঙ্গীর হোসেন জানান, প্রতিদ্বন্দ্বী দুই প্রার্থী তাদের মনোনয়নপত্র প্রত্যাহার করায় গাড়াদহ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পদে আওয়ামীলীগ মনোনীত নৌকার প্রার্থী সাইফুল ইসলাম বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন। অপর ৯ টি ইউনিয়ন পরিষদের নির্বাচনে চেয়ারম্যান পদে ৩৫ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। এছাড়া ১০ ইউনিয়নে সাধারন সদস্য পদে ৩৮৬ জন ও সংরক্ষিত মহিলা আসনে ১৮০ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। অন্যদিকে, উপজেলা নির্বাহী অফিসার শাহ মোঃ শামসুজ্জোহা জানান, ১০ ইউনিয়নের ১৩৩ টি ভোট কেন্দ্রে ভোটার সংখ্যা ২ লক্ষ ৭৮ হাজার। নির্বাচন অবাধ ও সুষ্ঠুভাবে সম্পন্ন করতে প্রতিটি ভোট কেন্দ্রে ৫ জন পুলিশ ও ১২ জন আনসার সদস্য সার্বক্ষনিক নিয়োজিত থাকবেন। পাশাপাশি ভোটগ্রহন ও ফলাফল ঘোষণা না করা পর্যন্ত স্ট্রাইকিং ফোর্স হিসেবে ৩ প্লাটুন বিজিবি, পুলিশ ও র‌্যাব সদস্যগন দ্বায়িত্ব পালন করবেন। এছাড়া ভোট চলাকালীন ৬ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট ও ৬ জন জুডিশিয়াল ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে ভ্রাম্যমান আদালত ভোট কেন্দ্রসহ সংশ্লিষ্ট এলাকায় দায়িত্ব পালন করবেন। এদিকে ১০ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পদে আওয়ামীলীগ মনোনীত ১০ জন, জাকের পার্টি মনোনীত ১ জন ও ইসলামী আন্দোলন বাংলাদেশ মনোনীত ১ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

অপরদিকে বিএনপি নির্বাচন বর্জন করলেও ৪ টি ইউনিয়নে বিএনপির ইউনিয়ন পর্যায়ের ৪ নেতা স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচন করছেন। অন্যদিকে একাধিক ইউনিয়নে চেয়ারম্যান পদে আওয়ামীলীগের বিদ্রোহী প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। এদিকে নৌকার প্রার্থীরা তাদের বিজয়ের ব্যাপারে আশাবাদ ব্যক্ত করলেও সংশ্লিষ্ট ইউনিয়ন সমূহের ভোটারদের সাথে কথা বলে জানা গেছে, নির্বাচন সুষ্ঠু হলে নৌকার প্রার্থীদের সাথে স্বতন্ত্র প্রার্থীদের কোথাও দ্বিমুখী আবার কোথাও ত্রিমুখী লড়াইয়ের সম্ভাবনা রয়েছে। উপজেলা নির্বাবন অফিস সূত্রে জানা গেছে, আজ শনিবার দিনভর সকল ভোট কেন্দ্রে নির্বাচনী সরঞ্জাম পাঠানো হয়েছে

Previous articleজয়পুরহাটে চতুর্থ ধাপের ইউপি নির্বাচনে সকল প্রস্তুতি সম্পন্ন, কেন্দ্রে কেন্দ্রে নির্বাচনী সামগ্রী বিতরণ
Next articleমিয়ানমারে ৩০ জনকে হত্যা করে লাশ পুড়িয়ে দিলো জান্তা বাহিনী
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।