বাংলাদেশ প্রতিবেদক: মুলাদীতে ব্যক্তিগত অর্থায়নে দের কিলোমিটার সড়ক নির্মাণ করেছেন সফিপুর ইউনিয়ন চেয়ারম্যান আবু মুছা হিমু মুন্সী। তিনি সফিপুর ইউনিয়নের বেপারীর হাট উত্তরপাড় খেয়াঘাট থেকে চরমালিয়া গ্রামের সোনা মিয়া মেম্বারের বাড়ি পর্যন্ত প্রায় দের কিলোমিটার কাঁচা সড়ক নির্মাণ করেন। এতে ওই ইউনিয়নের চরমালিয়া, কায়েতমারা, চরপদ্মা ও চরভেদুরিয়া গ্রামের কয়েক হাজার মানুষ সুফল পাবেন।

জানা গেছে, প্রায় ২০ বছর আগে জয়ন্তীর নদীর উত্তর পাড়ে বিশাল চর জেগে ওঠে। ধীরে ধীরে ওই চরে বসতি গড়ে ওঠে। বর্তমানে সেখানে দুই সহ¯্রাধিক মানুষ বাস করছেন। এছাড়া এই চরের মধ্য দিয়ে সৃষ্ট পথ দিয়ে কায়েতমারা, চরপদ্মা গ্রামের মানুষ যাতায়াত করতো। চরমালিয়া গ্রামের বাসিন্দা অ্যাডভোকেট হাবিবুর রহমান বলেন, সুবিধাবঞ্চিত এলাকায় কোনো সড়ক না থাকায় সাধারণ মানুষ চরের মধ্য দিয়ে কষ্ট করে চলাচল করতেন। বর্ষা মৌসুমে খেতের মধ্যে দিয়ে চলাচল করতে না পারায় সবাইকে তিন কিলোমিটার ঘুরে সফিপুর নোমরহাট খেয়াঘাট হয়ে বিভিন্ন স্থানে যেতে হতো। চার গ্রামের মানুষের সুবিধার্থে ইউনিয়ন চেয়ারম্যান আবু মুছা হিমু মুন্সী সড়ক নির্মানের উদ্যোগ নেন। সরকারি বরাদ্দ না পাওয়ায় এবং সরকারি ভাবে সড়ক নির্মাণে ধীরগতির কথা চিন্তা করে তিনি ব্যক্তিগত অর্থায়নে সড়ক নির্মাণ শুরু করেন। প্রায় ১৮ লাখ টাকা ব্যায় করে দের কিলোমিটার সড়ক নির্মাণ করে দেন।

চরমালিয়া গ্রামের জানে আলম ঝন্টু তালুকদার জানান, চরাঞ্চলের কয়েক হাজার মানুষ দীর্ঘদিন ধরে দুর্ভোগের শিকার হয়েছেন। ইউপি চেয়ারম্যান হিমু মুন্সী সড়ক নির্মাণ করে দেওয়ায় আমাদের অনেক সুবিধা হবে। বিশেষ করে বর্ষা মৌসুমে ৩/৪ কিলোমিটার পথ ঘুরে চলাচল করতে হবে না। স্থানীয় বাসিন্দা ও রেল মন্ত্রণালয়ের উপসচিব এইচএম রাকিব হায়দার বলেন, সড়ক নির্মাণ হওয়ায় গ্রামে জনবসতি আরও বাড়বে এবং শিক্ষার্থীরা স্কুল কলেজে যাতায়াত সহজ হবে। কৃষকরা তাদের পণ্য পরিবহণে গাড়ি ব্যবহার করতে পারবেন।

সফিপুর ইউনিয়ন চেয়ারম্যান আবু মুছা হিমু মুন্সী বলেন, ইউনিয়নের সবচেয়ে নি¤œাঞ্চলের মানুষের চলাচলের জন্য সড়ক নির্মাণ করে দিয়েছি। ভবিষ্যতে বরাদ্দ পেলে অগ্রাধিকার ভিত্তিতে সড়কটি পাকা করার ব্যবস্থা নেওয়া হবে। এছাড়া ইউনিয়নের প্রয়োজনীয় সড়কগুলো নির্মানের চেষ্টা চলছে।

Previous articleচাকরির প্রলোভনে নারীকে ধর্ষণ করে ভারতে পালাতে চেয়েছিলেন যুবলীগ নেতা: পিবিআই
Next articleচাঁপাইনবাবগঞ্জের গোমস্তাপুরে শিশুর মরদেহ উদ্ধার
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।