সোমবার, জুন ১৭, ২০২৪
Homeসারাবাংলারূপনগর থেকে তুরাগ পর্যন্ত নৌপথ চালু হবে: মেয়র আতিকুল

রূপনগর থেকে তুরাগ পর্যন্ত নৌপথ চালু হবে: মেয়র আতিকুল

বাংলাদেশ প্রতিবেদক: রাজধানীর মিরপুরের রূপনগর থেকে তুরাগ পর্যন্ত নৌপথ চালু করা হবে বলে জানিয়েছেন ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র মো. আতিকুল ইসলাম। তিনি বলেছেন, ‘৪০ বছর আগে রূপনগর খাল দিয়ে নৌকায় চড়ে তুরাগ নদে যাওয়া যেত। জনগণকে সঙ্গে নিয়ে খাল অবৈধ দখলমুক্ত করে রূপনগর থেকে তুরাগ পর্যন্ত নৌপথ চালু করা হবে।’

বুধবার মিরপুরের ১৩ ও ১৪ নম্বর সেকশন এলাকায় নর্দমা ও ফুটপাতসহ রাস্তা উন্নয়ন কাজের উদ্বোধনকালে তিনি এ কথা বলেন।

মেয়র মো. আতিকুল ইসলাম বলেন, ‘জনগণের রাস্তা দখলকারীদের কোনো নোটিস দেওয়া হবে না। অবৈধ স্থাপনা ভেঙে সব রাস্তা উদ্ধার করা হবে। প্রতিটি রাস্তা ২০ ফুট প্রশস্ত না হলে সেই রাস্তার উন্নয়ন করবে না ডিএনসিসি।’ মেয়রের উপস্থিতিতে ওই এলাকায় রাস্তা দখল করে গড়ে তোলা বেশ কয়েকটি স্থাপপনার অংশবিশেষ অপসারণ করেন ডিএনসিসির কর্মীরা।

উদ্বোধন অনুষ্ঠানে উপস্থিত থাকা শিল্প প্রতিমন্ত্রী কামাল আহমেদ মজুমদার বলেন, ‘খাল, ফুটপাত ও রাস্তা দখল করে বিশৃঙ্খলা সৃষ্টি করা যাবে না। অবৈধ দখলমুক্ত করতে আমিও মেয়রের সঙ্গে মাঠে থাকব।’ পরে মেয়র প্যারিস রোড সংলগ্ন মাঠে বৃক্ষরোপণ কর্মসূচির উদ্বোধন করেন।

এ সময় আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের ভারপ্রাপ্ত সভাপতি গাজী মেজবাউল হোসেন সাচ্চু, স্থপতি ইকবাল হাবিব, ডিএনসিসির অতিরিক্ত প্রধান প্রকৌশলী শরীফ উদ্দীন, প্যানেল মেয়র জামাল মোস্তফা প্রমুখ উপস্থিত ছিলেন।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments