বৃহস্পতিবার, এপ্রিল ২৫, ২০২৪
Homeআন্তর্জাতিকপাকিস্তানের মানচিত্র থেকেও কাশ্মীরকে বাদ দিলো সৌদি

পাকিস্তানের মানচিত্র থেকেও কাশ্মীরকে বাদ দিলো সৌদি

বাংলাদেশ প্রতিবেদক: এবার পাকিস্তানের মানচিত্র থেকে জন্মু-কাশ্মীর এবং গিলগিট বালতিস্তানকে বাদ দিলো সৌদি আরব। এর আগে ভারতের মানচিত্র থেকেও জম্মু-কাশ্মীরকে বাদ দিয়েছে দেশটি।

পাকিস্তান শাসিত কাশ্মীরের অ্যাক্টিভিস্ট আমজাদ আইয়ুব মির্জার বরাত দিয়ে হিন্দুস্তান টাইমসের প্রতিবেদনে এ তথ্য প্রকাশ করা হয়েছে।

এদিকে জিনিউজের প্রতিবেদনে বলা হয়েছে, আমজাদ আইয়ুব এক টুইট বার্তায় লিখেছেন, পাকিস্তানের মানচিত্র থেকে পাক অধিকৃত জম্মু-কাশ্মীর এবং গিলগিট-বালতিস্তানকে সরিয়ে দিয়েছে সৌদি আরব।

একটি ছবি টুইট করে তিনি ক্যাপশনে লিখেছেন, ভারতকে দীপাবলিতে সৌদি আরবের উপহার- পাকিস্তানের মানচিত্র থেকে গিলগিট-বালতিস্তান ও কাশ্মীর সরিয়ে দেওয়া।

চলতি বছরের ২১-২২ নভেম্বর জি-২০ সম্মেলন উপলক্ষে ২০ রিয়ালের স্মারক নোট প্রকাশ করেছে সৌদি। বিশ্বের মানচিত্রে গিলগিট-বালতিস্তান ও কাশ্মীরকে পাকিস্তানের অংশ হিসেবে তাতে উল্লেখ করা হয়নি।

একই উপলক্ষে গত ২৪ অক্টোবর প্রকাশিত স্মারক নোটে জম্মু-কাশ্মীর এবং লাদাখকে ভারতের মানচিত্র থেকে বাদ দিয়েছিলো সৌদি। সেটি দেখার পরেই তীব্র প্রতিক্রিয়া জানিয়েছে ভারত। এই মানচিত্র সংশোধন করারও দাবি জানিয়েছে ভারত।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments