শুক্রবার, এপ্রিল ২৬, ২০২৪
Homeজাতীয়হাইকোর্টের রায়ে দুলু ও টুকুর নির্বাচন করতে বাধা নেই

হাইকোর্টের রায়ে দুলু ও টুকুর নির্বাচন করতে বাধা নেই

কাগজ প্রতিবেদক: বিএনপির দুই প্রার্থী রুহুল কুদ্দুস তালুকদার দুলু ও ইকবাল মাহমুদ টুকুর মনোনয়নপত্র বাতিলের সিদ্ধান্ত স্থগিত করেছেন হাইকোর্ট। নির্বাচন কমিশনের সিদ্ধান্তের বিরুদ্ধে হাইকোর্টে তাদের করা আপিলের শুনানি শেষে সোমবার এ রায় দিয়েছেন আদালত।

আদালতের এই সিদ্ধান্তের ফলে একাদশ জাতীয় সংসদ নির্বাচনে তাদের অংশ নিতে আর কোনো বাধা নেই বলে জানিয়েছেন তাদের আইনজীবীরা।
নাটোর-২ (সদর ও নলডাঙ্গা) আসনে মনোনয়নপত্র দাখিল করেছিলেন বিএনপির কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক এম রুহুল কুদ্দুস তালুকদার দুলু। অন্যদিকে, সিরাজগঞ্জ-২ আসনে নির্বাচনের জন্য মনোনয়নপত্র দাখিল করেছিলেনবিএনপির ভাইস চেয়ারম্যান ইকবাল হাসান মাহমুদ টুকু। দু’জনের আবেদন রিটানিং কর্মকর্তা বাতিল করা পর নির্বাচন কমিশন আপিল করেন।

কিন্তু সেখানেও প্রার্থীতা ফিরে না পাওয়ায় গত রবিবার সকালে হাইকোর্টের সংশ্লিষ্ট শাখায় পৃথকভাবে রিট করেন রুহুল কুদ্দুস তালুকদার দুলু ও ইকবাল মাহমুদ টুকু। এরপর সোমবার সেই আপিলের শুনানি শেষ রায় দেওয়া হয়েছে।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments