কাগজ প্রতিবেদক: একাদশ জাতীয় সংসদ নির্বাচনে সদ্য নির্বাচিত সংসদ সদস্যদের শপথগ্রহণের বৈধতা নিয়ে আইনি নোটিশ পাঠিয়েছেন বিএনপির যুগ্ম মহাসচিব ও আইনজীবী সমিতির সম্পাদক ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন।

আজ মঙ্গলবার দুপুরে ডাকযোগে জাতীয় সংসদের স্পিকার, প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) এবং মন্ত্রিপরিষদ সচিবকে এ নোটিশ পাঠানো হয়।

এতে তিনি বলেছেন, একাদশ জাতীয় সংসদ নির্বাচনে নির্বাচিত সংসদ সদস্যদের শপথগ্রহণ সংবিধানের অনুচ্ছেদ ১২৩(৩) ও ১৪৮(৩)-এর পরিপন্থী।

এতে উল্লেখ করা হয়, ১৩ জানুয়ারি সকাল সাড়ে ৯টার মধ্যে এ নোটিশের জবাব না দিলে হাইকোর্টে রিট করা হবে বলে জানিয়েছেন আইনজীবী।

নোটিশে বলা হয়, ২৯ জানুয়ারি ২০১৪ সালে শুরু হওয়া দশম জাতীয় সংসদের মেয়াদ ৫ বছর পূর্ণ হওয়ার কথা আগামী ২৮ জানুয়ারি। কিন্তু দশম জাতীয় সংসদ পূর্ণ হওয়ার আগেই তারা ৩০ ডিসেম্বর নির্বাচন সম্পন্ন করে শপথ অনুষ্ঠান করেছেন।

Previous articleবিএনপি আন্দোলনের নামে নাশকতা করলে শক্তহাতে দমন: স্বরাষ্ট্রমন্ত্রী
Next articleগোটা জাতি এই সরকারকে প্রত্যাখ্যান করেছে : মির্জা ফখরুল
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।