বৃহস্পতিবার, এপ্রিল ১৮, ২০২৪
Homeজাতীয়বালিশ ২৭ হাজার, কভারের দাম ২৮ হাজার, মন্ত্রী বললেন ‘ভুল’ হয়েছে

বালিশ ২৭ হাজার, কভারের দাম ২৮ হাজার, মন্ত্রী বললেন ‘ভুল’ হয়েছে

বাংলাদেশ প্রতিবেদক: চট্টগ্রামে মেডিকেল বিশ্ববিদ্যালয় নির্মাণে উন্নয়ন প্রকল্প প্রস্তাবনায় (ডিপিপি) বালিশসহ যন্ত্রপাতি কেনার যে প্রস্তাব দেওয়া হয়েছে সেটি ভুল ছিল বলে জানিয়েছেন স্বাস্থ্য ও পরিবারকল্যাণমন্ত্রী জাহিদ মালেক। আজ বুধবার দুপুরে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) হাসপাতালে এক অনুষ্ঠানে সাংবাদিকদের তিনি এ কথা জানান।

উন্নয়ন প্রস্তাবনায় ৭৫০ টাকার বালিশ ক্রয়ে ব্যয় প্রস্তাব করা হয়েছে ২৭ হাজার ৭২০ টাকা। আর বালিশের কভারের দাম ধরা হয়েছে ২৮ হাজার টাকা।

এ বিষয়ে জানতে চাইলে স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক বলেছেন, ‘এ ডিপিপিটি সবেমাত্র প্রস্তাব আকারে গেছে। এ ধরনের একটি প্রস্তাব প্রায় ২ হাজার পেজের হয়। এতে হাজার হাজার আইটেম থাকে। সেখানে যদি কোনো ভুল হয়ে থাকে, পরিকল্পনা কমিশন এগুলোর বিষয়ে আমাদের বলেছে। এগুলো ঠিক করে দেওয়ার ব্যবস্থা গ্রহণ করব।’

এটা এখনো অনুমোদন হয়নি জানিয়ে তিনি বলেন, ‘এসব ভুল যাচাই-বাছাই করে এটি প্রি-একনেকে অনুমোদন হবে। এরও পরে প্রকল্প পাসের জন্য একনেকে উঠবে। এখন প্রি-একনেকেই এটা অনুমোদন হয়নি। যেখানে ভুলভ্রান্তি হয়েছে, সেগুলো অবশ্যই ঠিক করে দেব।’

স্বাস্থ্যমন্ত্রী বলেন, ‘এই ডিপিপিতে ভুল হয়েছে। এ ধরনের প্রস্তাবও এক ধরনের দুর্নীতি। বিষয়টি খতিয়ে দেখে এর পেছনে যারা আছে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।’

এর আগে রূপপুরে পারমাণবিক বিদ্যুৎ প্রকল্পে দুর্নীতির পর রেলের ক্লিনারের মাসিক বেতন ৪ লাখ টাকার প্রস্তাবের রেশ কাটতে না কাটতেই চট্টগ্রাম মেডিকেল বিশ্ববিদ্যালয়ে আবারও নতুন বালিশ কাণ্ডের ঘটনা ঘটলো।

এ মেডিকেল বিশ্ববিদ্যালয় স্থাপনে উন্নয়ন প্রকল্প প্রস্তাবনায় (ডিপিপি) ৭৫০ টাকার বালিশ ক্রয়ে ব্যয় প্রস্তাব করা হয়েছে ২৭ হাজার ৭২০ টাকা! তার ওপর বালিশের কভারের দাম ধরা হয়েছে ২৮ হাজার টাকা!

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments