শুক্রবার, মার্চ ২৯, ২০২৪
Homeজাতীয়দুদক চেয়ারম্যানকে সংসদীয় কমিটিতে তলব

দুদক চেয়ারম্যানকে সংসদীয় কমিটিতে তলব

সদরুল আইন: বেসিক ব্যাংকের দুর্নীতি ইস্যুতে দুর্নীতি দমন কমিশনের (দুদক) চেয়ারম্যান ইকবাল মাহমুদকে তলব করেছে সংসদীয় কমিটি।

একই সঙ্গে দুদকের সংশ্লিষ্ট কর্মকর্তাকেও তলব করা হয়েছে। বৃহস্পতিবার (৩১ অক্টোবর) সংসদ ভবনে অনুষ্ঠিত আইন বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় কমিটির বৈঠকে এই দুজনকে পরবর্তী বৈঠকে উপস্থিত থাকার বিষয়টি নিশ্চিত করতে বলা হয়।

সংসদ সচিবালয়ের সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, কমিটির সদস্য শেখ ফজলে নুর তাপস বেসিক ব্যাংক দুর্নীতি মামলায় হাইকোর্টের সুনির্দিষ্ট নির্দেশনা কমিটিকে জানান।

এ সময় হাইকোর্টের সুনির্দিষ্ট নির্দেশনা থাকার পরও দুদক দুর্নীতিবাজদের বিরুদ্ধে কোনও পদক্ষেপ না নেওয়ায় উদ্বেগ প্রকাশ করে কমিটি। একইসঙ্গে পরবর্তী বৈঠকে বিষয়টি এজেন্ডায় অন্তর্ভুক্ত করে দুদকের চেয়ারম্যানসহ সংশ্লিষ্ট তদন্ত কর্মকর্তাদের বৈঠকে উপস্থিত থাকার বিষয়টি নিশ্চিত করতেও বলে কমিটি।

বৈঠকে ভূমি রেজিস্ট্রেশনের ফি নির্ধারণসহ বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা হয়। এ সময় রেজিস্ট্রেশন ফি কীভাবে নির্ধারণ করা হয়, সে বিষয়ে মন্ত্রণালয়কে একটি পূর্ণাঙ্গ প্রতিবেদন পরবর্তী বৈঠকে উপস্থাপন করার সুপারিশ করা হবে।

রেজিস্ট্রি দলিল হাতে না লিখে শতভাগ দলিল কম্পিউটারে লিখে রেজিস্ট্রি কার্যক্রম সম্পাদনা করতে মন্ত্রণালয়কে ব্যবস্থা নেওয়ার সুপারিশ করা হয়।

এছাড়া, দেশের জনগণের দুর্ভোগ লাঘবে ভূমি রেজিস্ট্রেশন পদ্ধতি ডিজিটাইজেশনের বিষয়ে আলোচনা করা হয়েছে। পাশাপাশি জনদুর্ভোগ লাঘবে কী কী পদক্ষেপ নেওয়া যায়, জনদুর্ভোগের জন্য কারা জড়িত, কীভাবে তাদের হাত থেকে জনগণকে বাঁচানো যায়, এসব বিষয়ে একটি বিস্তারিত প্রতিবেদন তৈরি করে বৈঠকে উপস্থাপনের জন্য একটি কমিটি গঠন করা হয়।

এতে শহীদুজ্জামান সরকারকে আহ্বায়ক এবং মো. আব্দুল মজিদ খান, শামীম হায়দার পাটোয়ারী ও বেগম রুমিন ফারহানাকে সদস্য করে ৪ সদস্য বিশিষ্ট সংসদীয় সাব-কমিটি গঠন করা হয়েছে।

কমিটির সভাপতি আবদুল মতিন খসরুর সভাপতিত্ব বৈঠকে কমিটির সদস্য বেগম সাহারা খাতুন, মো. আব্দুল মজিদ খান, মো. শহীদুজ্ঝামান সরকার, শেখ ফজলে নুর তাপস ও শামীম হায়দার পাটোয়ারী অংশ নেন।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments