প্রত্যেক এমপির জন্য ২০ কোটি টাকার আরও একটি প্রকল্প

বাংলাদেশ প্রতিবেদক: সংসদ সদস্যদের সুপারিশে দেশের প্রতিটি নির্বাচনী এলাকার উন্নয়নে ২০ কোটি টাকার আরও একটি প্রকল্প বাস্তবায়ন করা হবে, জানিয়েছেন স্থানীয় সরকার মন্ত্রী মো. তাজুল ইসলাম।
বুধবার (২৯ জানুয়ারি) জাতীয় সংসদের অধিবেশনে ব্রাহ্মণবাড়িয়া-৫ আসনের সংসদ সদস্য মোহাম্মদ এবাদুল করিম ও সংরক্ষিত মহিলা আসনের-৪৬ সংসদ সদস্য বেগম নাজমা আকতারের টেবিলে উত্থাপিত প্রশ্নের লিখিত উত্তরে মন্ত্রী এ তথ্য জানান।
অধিবেশনের সভাপতিত্ব করেন জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী।
তাজুল ইসলাম বলেন, বর্তমানে সংসদ সদস্যদের সুপারিশ অনুযায়ী উন্নয়নমূলক কাজ বাস্তবায়নের লক্ষ্যে প্রতিটি নির্বাচনী এলাকায় ২০ কোটি টাকা বরাদ্দ রেখে একটি অগ্রাধিকার ভিত্তিতে গুরুত্বপূর্ণ পল্লী অবকাঠামো উন্নয়ন প্রকল্প-৩ নামে একটি প্রকল্প অনুমোদন প্রক্রিয়াধীন। প্রকল্পটি অনুমোদিত হলে নির্বাচনী এলাকা ভিত্তিক বরাদ্দ প্রদান করা হবে।
স্থানীয় সরকার মন্ত্রী বলেন, স্থানীয় সরকার বিভাগের এলজিইডির আওতায় সংসদ সদস্যদের সুপারিশ অনুযায়ী উন্নয়নমূলক কাজ বাস্তবায়নের লক্ষ্যে প্রতিটি নির্বাচনী এলাকায় ২০ কোটি টাকা বরাদ্দ সাপেক্ষে অগ্রাধিকার ভিত্তিতে গুরুত্বপূর্ণ পল্লী অবকাঠামো উন্নয়ন প্রকল্প-২ একটি প্রকল্প চলমান আছে, যা জুন ২০২০ সমাপ্ত হবে।