বৃহস্পতিবার, এপ্রিল ২৫, ২০২৪
Homeজাতীয়ঢাবি অধ্যাপক জিয়ার রহমানের বিরুদ্ধে মামলা

ঢাবি অধ্যাপক জিয়ার রহমানের বিরুদ্ধে মামলা

বাংলাদেশ প্রতিবেদক: ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) অপরাধবিজ্ঞান বিভাগের অধ্যাপক জিয়া রহমানের বিরুদ্ধে ধর্মীয় বিদ্বেষমূলক বক্তব্য প্রচারের অভিযোগে ডিজিটাল নিরাপত্তা আইনে করা দুটি মামলা আমলে নিয়েছেন আদালত।

রোববার (২৫ অক্টোবর) ঢাকার সাইবার ট্রাইব্যুনালের বিচারক মোহাম্মদ আসসামস জগলুল হোসেন মামলা দুটি তদন্তের জন্য ঢাকা মহানগর পুলিশের সাইবার সিকিউরিটি অ্যান্ড ক্রাইম ডিভিশনকে নির্দেশ দেন।

এর আগে সকালে জিয়া রহমানের বিরুদ্ধে পৃথক দুটি মামলা করেন মাসিক আল বাইয়্যিনাত ও দৈনিক আল ইহসান পত্রিকার সম্পাদক মোহাম্মদ মাহবুব আলম ও আইনজীবী ইমরুল হাসান। আদালত ওই দুজনের জবানবন্দি রেকর্ড করেন।

বিকেলে ঢাকার সাইবার ট্রাইব্যুনালের বিচারক মোহাম্মদ আসসামস জগলুল হোসেন মামলা দুটি তদন্তের জন্য ঢাকা মহানগর পুলিশের সাইবার সিকিউরিটি অ্যান্ড ক্রাইম ডিভিশনকে নির্দেশ দেন।

ট্রাইব্যুনালের বেঞ্চ সহকারী শামীম আল মামুন গণমাধ্যমকে জানান, মামলা দুটি তদন্ত করে আগামী ১ নভেম্বর প্রতিবেদন জমা দেওয়ার নির্দেশ দিয়েছেন আদালত।

মামলার অভিযোগে বলা হয়, ২২ অক্টোবর একটি টেলিভিশনের টক শোতে জিয়া রহমান ধর্মীয় বিদ্বেষমূলক বক্তব্য প্রচার করেন। মামলায় তার বিরুদ্ধে ইসলামবিদ্বেষী বক্তব্য প্রচারের অভিযোগ আনা হয়।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments