শনিবার, এপ্রিল ২০, ২০২৪
Homeরাজনীতিছাত্রলীগের প্রতিষ্ঠাবার্ষিকীতে নেই জাতীয় ও দলীয় পতাকা!

ছাত্রলীগের প্রতিষ্ঠাবার্ষিকীতে নেই জাতীয় ও দলীয় পতাকা!

কাগজ প্রতিবেদক: জাতীয় পতাকা ও দলীয় পতাকা উত্তোলন ছাড়াই ক্ষমতাসীন আওয়ামী লীগের ছাত্রসংগঠন বাংলাদেশ ছাত্রলীগের ৭১তম প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠান উদ্বোধন হয়েছে।

শনিবার জাতীয় সংগীত পরিবেশনার মাধ্যমে অনুষ্ঠানটি শুরু হলেও কেবল পায়রা উড়িয়েই উদ্বোধন করা হয় অনুষ্ঠান।

এর বাইরে প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠানে নানা অসঙ্গতির অভিযোগ পাওয়া গেছে।

প্রতিবার এই অনুষ্ঠানে ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সভাপতি এবং সাধারণ সম্পাদককে বক্তব্য দেয়ার সুযোগ দেয়া হলেও এবার তা করা হয়নি। ফলে বিশ্ববিদ্যালয়ের সাবেক ও বর্তমান নেতাকর্মীদের মধ্যে ক্ষোভ দেখা দেয়।

তারপর ঢাকা বিশ্ববিদ্যালয়ের সংগীত বিভাগের ছাত্রলীগের সভাপতি জসিম উদ্দীনের নেতৃত্বে ছাত্রলীগের দলীয় সংগীত পরিবেশন করা হয়। শিল্পকলা একাডেমির নৃত্যশিল্পীরা নৃত্য পরিবেশন করেন।

ছাত্রলীগ সভাপতি রেজওয়ানুল হক চৌধুরী শোভনের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক গোলাম রাব্বানীর পরিচালনায় প্রতিষ্ঠাবার্ষিকীর সমাবেশে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক ও আব্দুর রহমান, ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক বাহালুল মজনুন চুন্নু, ইকবালুর রহিম, ইসহাক আলী খান পান্না, সাবেক সভাপতি বাহাদুর বেপারী, সাবেক সাধারণ সম্পাদক অজয় কর খোকন, সাবেক সভাপতি লিয়াকত সিকদার, সাবেক সাধারণ সম্পাদক নজরুল ইসলাম বাবু, সাবেক সভাপতি মাহমুদ হাসান রিপন, সাবেক সাধারণ সম্পাদক মাহফুজুল হায়দার চৌধুরী রোটন, সাবেক সভাপতি এইচ এম বদিউজ্জামান সোহাগ, সাইফুর রহমান সোহাগ, সাবেক সাধারণ সম্পাদক এস এম জাকির হোসাইন, ঢাবি ছাত্রলীগের সভাপতি সনজিত চন্দ্র দাস, সাধারণ সম্পাদক সাদ্দাম হোসেন প্রমুখ।

এদিকে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠানে আসবেন- ছাত্রলীগের পক্ষ থেকে এমন ঘোষণা দিলেও শেষ পর্যন্ত তিনি সেখানে আসেননি। উদ্বোধনী অনুষ্ঠান শেষে বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাসে একটি বণার্ঢ্য র‌্যালি বের হয়।

চারুকলা অনুষদের সামনে থেকে র‌্যালিটি শুরু হয়। এতে ছাত্রলীগের ঢাকা বিশ্ববিদ্যালয়, ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণসহ রাজধানী ও এর আশপাশের বিভিন্ন ইউনিটের নেতাকর্মীরা অংশ নেয়।

যানজটের ফলে যাতে জনদুর্ভোগ সৃষ্টি না হয় সেদিকে খেয়াল রেখে এবার প্রতিষ্ঠাবার্ষিকীর র‌্যালি শুধু বিশ্ববিদ্যালয় এলাকাতে করা হয়।

এর আগে আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক সৈয়দ আশরাফুল ইসলামের মৃত্যুর কারণে প্রতিষ্ঠাবার্ষিকীর কর্মসূচি স্থগিত করেছিল ছাত্রলীগ।

এদিকে প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠানে ছাত্রলীগের দুপক্ষের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটে বলে খবর পাওয়া গেছে। র‌্যালিতে আগে যাওয়াকে কেন্দ্র করে এ সংঘর্ষের ঘটনা ঘটে। এতে আহত হয়ে ঢাকা মেডিকেল হাসপাতালে গেছেন অন্তত পাঁচজন।

এ ছাড়া শুক্রবার রাত ১০টা পর্যন্ত র‌্যালির বিষয়ে ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগকে অবহিত করা হয়নি বলেও অভিযোগ রয়েছে।

এসব বিষয়ে জানতে ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সভাপতি সনজিত চন্দ্র দাসকে ফোন করা হলে তিনি কোনো মন্তব্য করতে রাজি হননি।

পরে অভিযোগের বিষয়ে জানতে কল দিলে রিসিভ করেননি কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি রেজওয়ানুল হক চৌধুরী শোভনও।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments