শুক্রবার, এপ্রিল ২৬, ২০২৪
Homeআইন-আদালতকুমিল্লার মামলা নিষ্পত্তি না হওয়া পর্যন্ত খালেদা জিয়ার জামিন

কুমিল্লার মামলা নিষ্পত্তি না হওয়া পর্যন্ত খালেদা জিয়ার জামিন

কাগজ প্রতিবেদক: কুমিল্লার নাশকতার একটি মামলার বিচার শেষ না হওয়া পর্যন্ত ওই মামলায় কারাবন্দি বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে জামিন দিয়েছেন হাইকোর্ট। রোববার দুপুরে জামিন আবেদনের প্রেক্ষিতে বিচারপতি একেএম আসাদুজ্জামান ও বিচারপতি এসএম মজিবুর রহমানের ডিভিশন বেঞ্চ এই আদেশ দেন।

আদালতে এদিন জামিন আবেদনের পক্ষে শুনানি করেন ব্যারিস্টার এ এম মাহবুব উদ্দিন খোকন ও ব্যারিস্টার এহসানুর রহমান। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল ড. মো. বশির উল্লাহ।

আদালতের আদেশের পর ব্যারিস্টার এহসানুর রহমান জানান, আদালতের জামিন আদেশে মামলার বিচার শেষ না হওয়া পর্যন্ত বেগম খালেদা জিয়ার জামিনে থাকবেন।

এর আগে গত রোববার খালেদা জিয়ার পক্ষে জামিনের মেয়াদ বাড়ানোর আবেদন করেন এ এম মাহবুব উদ্দিন খোকন।

বিএনপি নেতৃত্বাধীন ২০ দলীয় জোটের সরকারবিরোধী আন্দোলনের সময় ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের চৌদ্দগ্রামে বাসে দুষ্কৃতিকারীদের ছোড়া পেট্রোল বোমা হামলার ঘটনায় ৮ জন নিহত হোন। এঘটনায় খালেদা জিয়াকে হুকুমের আসামি করে হত্যা ও বিস্ফোরক মামলা করে পুলিশ। পরে পুলিশের আবেদনে বিস্ফোরক আইনের মামলাটি বিশেষ ক্ষমতা আইনের মামলায় রূপান্তর করা হয়।

ওই মামলায় গত বছরের ৬ আগস্ট খালেদা জিয়াকে ৬ মাসের জামিন দেন হাইকোর্ট। তবে আরও কয়েকটি মামলায় গ্রেফতার থাকায় এখনই মুক্তি পাচ্ছেন না প্রায় এক বছর ধরে কারাবন্দি থাকা সাবেক এই প্রধানমন্ত্রীর।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments