জয়নাল আবেদীন:: রংপুর বিভাগে শুক্রবার সকাল ৮টা পর্যন্ত ২৪ ঘন্টায় ২ হাজার ৫৫ জনের নমুনা পরীক্ষা করে নতুন করে ৭শ১৫ জন করোনায় আক্রান্ত হয়েছেন। এ সময়ে মৃত্যু হয়েছে ৮ জনের ।

দিনাজপুরে ৪ জন, ঠাকুরগাঁও জেলায় ২ জন, লালমনিরহাট জেলায় ১ জন এবং পঞ্চগড় জেলায় ১ জনের মৃত্যু হয়েছে। সুস্থ হয়েছেন ১শ৬৬ জন। এ নিয়ে বিভাগে ১ লাখ ৫৮ হাজার ১শ৩৩ জনের নমুনা পরীক্ষা করে মোট ২৭ হাজার ১শ৬০ জন আক্রান্ত পাওয়া গেছে। এছাড়া ৫শ৩৭ জনের মৃত্যু হয়েছে। এ পর্যন্ত ২০ হাজার ৩শ০৪ জন রোগী সুস্থ হয়েছেন। রংপুর বিভাগীয় স্বাস্থ্য পরিচালক কার্যালয় সূত্রে জানা গেছে, ২৪ ঘন্টায় এই বিভাগের রংপুরে ২শ৭২, ঠাকুরগাঁয় ১শ২৫, দিনাজপুরে ১শ০৩, গাইবান্ধায় ৬৪, লালমনিরহাটে ৫১, কুড়িগ্রামে ৩৭, নীলফামারীতে ৩২ এবং পঞ্চগড় জেলায় ৩১ জন করে করোনায় আক্রান্ত হয়েছেন। বিভাগীয় স্বাস্থ্য পরিচালক জানান, দিনাজপুুর জেলায় ৮ হাজার ৭শ২২ জন আক্রান্ত ও ১শ৯৩ জনের মৃত্যু হয়েছে। রংপুর জেলায় ৬ হাজার ৩শ০২ আক্রান্ত ও ১শ১৪ জনের মৃত্যু হয়েছে। ঠাকুরগাঁও জেলায় ৩ হাজার ৫শ০৯ জন আক্রান্ত ও ৮৯ জনের মৃত্যু, গাইবান্ধা জেলায় ২ হাজার ২শ০৬ জন আক্রান্ত ও ২৫ জনের মৃত্যু, নীলফামারী জেলায় ১ হাজার ৯শ১৮ জন আক্রান্ত ও ৩৮ জনের মৃত্যু, কুড়িগ্রাম জেলায় ১ হাজার ৮শ৪৮ জন আক্রান্ত ও ২৭ জনের মৃত্যু, লালমনিরহাট জেলায় ১ হাজার ৫শ৫৩ জন আক্রান্ত ও ২৮ জনের মৃত্যু, পঞ্চগড় জেলায় ১ হাজার ১শ০২ জন আক্রান্ত এবং ২৩ জনের মৃত্যু হয়েছে। করোনার সংক্রমণ প্রতিরোধে সবাইকে স্বাস্থ্যবিধি মেনে চলার আহবান জানিয়ে বিভাগীয় স্বাস্থ্য পরিচালক (ভারপ্রাপ্ত) ডা. আবু মো. জাকিরুল ইসলাম বলেন, বর্তমান পরিস্থিতিতে সরকারঘোষিত বিধিনিষেধ ও স্বাস্থ্যবিভাগের নির্দেশনা মেনে চলার বিকল্প নেই। অন্যথায় পরিস্থিতি আরো ভয়াবহ হতে পারে বলে তিনি আশঙ্কা প্রকাশ করেছেন।

Previous articleরংপুরে রাস্তায় রাস্তায় লোকের দেখা নেই তবে বাজারে প্রচন্ড ভিড়
Next articleকঠোর বিধিনিষেধ বাস্তবায়নে মাঠে নেমেছেন সাঁড়ার চেয়ারম্যান রানা সরদার
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।