স্বপন কুমার কুন্ডু: করোনাভাইরাসের দ্রুত অবনতি হওয়ায় পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে বৃহস্পতিবার থেকে জারি করা কঠোর বিধিনিষেধের দ্বিতীয় দিন ছিল শুক্রবার। কঠোর বিধিনিষেধ বাস্তবায়নে এবারে ঈশ্বরদীর সাঁড়া ইউনিয়নের চেয়ারম্যান এমাদাদুল হক রানা সরদার এলাকায় মাঠে নেমেছেন। শুক্রবার সকালে তিনি আড়ামবাড়িয়া বাজারে দোকানে দোকানে এবং রাস্তায় পথচারীদের মধ্যে মাস্ক বিতরণের সাথে সাথে বিধিনিষেধ মেনে চলার জন্য আহব্বান জানিয়েছেন।

চেয়ারম্যান রানা সরদার এসময় বলেন, বর্তমানে ঈশ্বরদীসহ সারাদেশে করোনা সংক্রমণ আশংকাজনক হারে বেড়ে চলেছে। এলাকার মানুষকে স্বাস্থ্যবিধি মানাতে মাঠে নেমেছি। করোনাভাইরাস মোকাবেলায় সচেতন হওয়ার বিকল্প নেই জানিয়ে তিনি বলেন, ‘মাস্ক পরার অভ্যাস, কোভিডমুক্ত বাংলাদেশ’-এই স্লোগানকে সামনে রেখে বৃহস্পতিবার থেকে শুরু হয়েছে কঠোর লকডাউন। চলমান কর্মসূচির ল্য বাস্তবায়নের জন্য আমার এলাকার জনগণের মধ্যে মাস্ক পড়া ও স্বাস্থ্যবিধি মেনে চলার প্রবণতা তৈরির জন্য আমার এই উদ্যোগ। এসময় তিনি সরকারের জারীকৃত বিধিবিধান মেনে চলার পাশাপাশি অকারণে এলাকার মানুষদের বাড়ির বাইরে বের না হওয়ার আহব্বান জানান।

আড়ামবাড়িয়া বাজার কমিটির সাধারণ সম্পাদক হারুন উর রশিদ এসময় বলেন, ব্যবসায়ীরা ‘নো মাস্ক নো সার্ভিস’ নীতি গ্রহণ করেছে। মাস্ক ব্যবহার না করলে তাকে কোনো সার্ভিস দেওয়া হবে না বলেও ঘোষণা দেওয়া হয়েছে।

Previous articleরংপুরে গত ২৪ ঘণ্টায় করোনায় আরও ৮ জনের মৃত্যু, শনাক্ত ৭১৫
Next articleলকডাউনে বেড়েছে চলাচল, ঢাকায় আটক আরও ২০০
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।