বৃহস্পতিবার, এপ্রিল ২৫, ২০২৪
Homeসারাবাংলা'বিশ্বে প্রতি ৪০ সেকেন্ডের মধ্যে কেউ না কেউ আত্মহত্যায় প্রাণ হারান'

‘বিশ্বে প্রতি ৪০ সেকেন্ডের মধ্যে কেউ না কেউ আত্মহত্যায় প্রাণ হারান’

জয়নাল আবেদীন: মানসিক স্বাস্থ্য ঠিক শারীরিক স্বাস্থ্যের মতোই। শারীরিকভাবে যখন কেউ সুস্বাস্থ্যের অধিকারী হন, তখন তার অনেক কর্মশক্তি থাকে এবং তিনি ভালো কাজ করতে পারেন। সে রকম কেউ যখন মানসিকভাবে সুস্থ থাকেন, তখনও সে পূর্ণ উদ্যমে অনেক ভাল কাজ করতে পারেন।

বিশ্ব মানসিক স্বাস্থ্য দিবস উপলক্ষে বৃহসপতিবার রংপুর সিভিল সার্জন মিলনায়তনে দিনব্যাপী সেমিনারে কথাগুলো বলেন বিশেষঞ্জ চিকিৎসক বক্তাগণ। ‘অসম বিশ্বে মানসিক স্বাস্থ্য’এই প্রতিপাদ্য নিয়ে বক্তারা আরো বলেন বিশ্ব স্বাস্থ্য সংস্থার তথ্য অনুযায়ী, বিশ্বে প্রতি ৪০ সেকেন্ডের মধ্যে কেউ না কেউ আত্মহত্যায় প্রাণ হারান। অধিকাংশ ব্যক্তিই আত্মহত্যার সময় কোনো না কোনো মানসিক রোগে আক্রান্ত থাকেন। মানসিক স্বাস্থ্যের উন্নয়নের মাধ্যমে আত্মহত্যার এ হার কমিয়ে আনা সম্ভব। বর্তমানে করোনা মহামারির এই বৈশ্বিক পরিস্থিতিতে জনসাধারণের মানসিক স্বাস্থ্য মারাত্মকভাবে ক্ষতিগ্রস্ত হচ্ছে। এই পরিস্থিতিতে মানসিক স্বাস্থ্যসেবার পরিধি আরও বিস্তৃত করতে হবে। সেমিনারে সিভিল সার্জন ডা. হিরম্ব কুমার রায়. ডেপুটি সিভিল সার্জন ডা. কানিজ সাবিহা, রিসোর্স পারসন হিসেবে উপস্থিত ছিলেন কার্ডিওলজী বিভাগের কন্সাল্ট্যান্ট ডা. জয়নাল আবেদীন জুয়েল, এবং মেডিসিন বিভাগের কন্সাল্ট্যান্ট ডা. প্রবাল সূত্রধর, ডা. মো. শামীম সিদ্দিক ডা. নূরজাহান বিনতে ইসলাম বক্তব্য প্রদান করেন । জেলার বিভিন্ন স্বাস্থ্য প্রতিষ্ঠানের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তা-কর্মচারীগণ সেমিনাওে অংশ গ্রহন করেন ।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments