আহম্মদ কবির: সুনামগঞ্জের তাহিরপুর উপজেলার শ্রীপুর উত্তর ইউনিয়নে(ইউপি) নির্বাচনে আচরণ বিধি লঙ্ঘনের অভিযোগে দুই মেম্বার পদপ্রার্থীকে জরিমানা আদায় করেছে ভ্রাম্যমাণ আদালত।

রবিবার (২৩জানুয়ারি)রাতে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে ওই দুই মেম্বার পদপ্রার্থী কে জরিমানা করেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি)ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ আলাউদ্দিন।

ইউএনও অফিস সুত্রে জানাযায় ২৩জানুয়ারি রাতে নির্বাচনী আচরণবিধি ভঙ্গ করে প্রতিপক্ষের উপর বল প্রয়োগ ও প্রভাব বিস্তার ও যথাযথ কর্তৃপক্ষকের নির্দেশ অমান্য করে গণ উপদ্রুপ সৃষ্টি ও জনগণের শান্তি শৃঙ্খলার বিঘ্ন ঘটানো এবং করোনাভাইরাস জনিত নিষেধাজ্ঞা অমান্য করে গণসমাবেশ ঘটিয়ে সংক্রমণ বৃদ্ধির সম্ভাবনা তৈরির অভিযোগে উপজেলার শ্রীপুর উত্তর ইউনিয়নের ৯নং ওয়ার্ডের মেম্বার দুই মেম্বার পদপ্রার্থী কে ৫০হাজার টাকা করে মোট ১লক্ষ টাকা জরিমানা করে ভ্রাম্যমাণ আদালত।

এসময় উপস্থিত ছিলেন তাহিরপুর উপজেলার নির্বাহী কর্মকর্তা রায়হান কবির, নির্বাচন অফিসার মনজুরুল ইসলাম,থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আব্দুল লতিফ তরফদার ও আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য বৃন্দ প্রমুখ।

জরিমানা প্রদানকারী দুই প্রার্থী উপজেলার শ্রীপুর উত্তর ইউনিয়নের ৯নং ওয়ার্ডের মন্দিয়াতা গ্রামের মৃত সোনা মিয়ার ছেলে(,বর্তমান ইউপি সদস্য)মেম্বার পদপ্রার্থী সাজিনুর মিয়া,একই গ্রামের(সাবেক ইউপি সদস্য)মৃত আবাস আলীর ছেলে মেম্বার পদপ্রার্থী আলী রেজা।

জানাযায় তারা পূর্ব হতেই শত্রুতা পোষণ করে আসছে, গতকাল রাতে পূর্ব শত্রুতার জেরে নির্বাচনী আচরণ বিধি ভঙ্গ করে দু’পক্ষের মধ্যে সংঘর্ষের সৃষ্টি হয়।এতে উভয় পক্ষের লোকজন আহত হয়,এমন সংবাদের ভিত্তিতে তাহিরপুর থানা পুলিশ অভিযান চালিয়ে দুই প্রার্থীসহ সমর্থকে আটক করে তাহিরপুর থানায় নিয়ে যায়।এবং উভয়পক্ষ কে ভ্রাম্যমান আদালতের মাধ্যমে জরিমানা আদায় করা হয়।

তাহিরপুর উপজেলার নির্বাহী কর্মকর্তা রায়হান কবির এর সত্যতা নিশ্চিত করে বলেন,আচরণ বিধি ভঙ্গ করায় দুই প্রার্থীকে জরিমানা করা হয়েছে। নির্বাচনী আচরণ বিধি প্রতিপালনে এধরণের অভিযান অব্যাহত থাকবে। প্রত্যেক প্রার্থীকে আইন মেনে চলার জন্য অনুরোধ করা হলো। অন্যথায় কঠোর আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।

Previous article‘রংপুরে ৯০ টাকা মাসিক ভাড়ার দোকানের বকেয়া থাকতে থাকতে ৮০লাখ’
Next articleনোয়াখালীতে মাদ্রাসা ছাত্রকে ৪তলা থেকে ফেলে দেওয়ার অভিযোগ শিক্ষকের বিরুদ্ধে
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।