জয়নাল আবেদীন: রংপুরে ১হাজার ৩শ৯৭ জন ভূমিহীন ও গৃহহীন পরিবার ঘর পেলেন। বৃহস্পতিবার সকাল ১১ টায় প্রধানমন্ত্রী গণভবন থেকে ভিডিও কনফারেন্সিং এর মাধ্যমে ৩য় পর্যায়ের ২য় ধাপে ২৬হাজার ২শ২৯টি ভূমিহীন ও গৃহহীন পরিবারকে জমিসহ গৃহ হস্তান্তর কার্যক্রমের শুভ উদ্বোধন করেন।

রংপুর জেলা প্রশাসক কার্যালয় সূত্রে জানা যায় জেলায় ৩য় পর্যায়ে ১৩৯৭টি ভূমিহীন ও গৃহহীন পরিবার পুনর্বাসনের জন্য বরাদ্দ দেয়া হয়। এর মধ্যে ২৬এপ্রিল ৬৭৫টি পরিবারকে পুনর্বাসন করা হয়। এবারের বরাদ্দের মধ্যে রংপুর সদর-১০৫টি, কাউনিয়া-১২৭টি, বদরগঞ্জ-১০০টি, পীরগাছা-১২০টি, মিঠাপুকুর-৩০০টি, তারাগঞ্জ-২০৫টি, গঙ্গাচড়া-২০০টি, পীরগঞ্জ-২৪০টি বরাদ্দ পাওয়া গেছে।

এসব গৃহে থাকবে দুইটি শয়নকক্ষ, বারান্দা, রান্নাঘর ও শৌচাগার। রংপুর সদর উপজেলা মিলনায়তনে উপস্থিত ছিলেন সদর উপজেলা চেয়ারম্যান নাসিমা জামান ববি, উপজেলা নির্বাহী কর্মকর্তা মোছাঃ নুর নাহার বেগম, মহিলা ভাইস্ চেয়ারম্যান কাজলি বেগম, প্রকল্প কর্মকর্তা আঃ মতিন ও কৃষি কর্মকর্তা তানিয়া আকতার। উক্ত অনুঠানে রংপুর সদর উপজেলার মমিনপুর ইউপির কাটিহারা গ্রামের ৫০জন উপকারভোগীর মাঝে জমি ও ঘরের কবুলিয়ত দলিলাদি বুঝিয়ে দেয়া হয়।

Previous articleরংপুরে বিশ্ব জনসংখ্যা দিবস উদযাপন
Next articleনোয়াখালী জেলা স্বোচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদকসহ গ্রেফতার ২
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।