বৃহস্পতিবার, এপ্রিল ২৫, ২০২৪
Homeসারাবাংলাউল্লাপাড়ায় মোকামে মাছের শুঁটকির চাহিদা ব্যাপক

উল্লাপাড়ায় মোকামে মাছের শুঁটকির চাহিদা ব্যাপক

সাহারুল হক সাচ্চু: সিরাজগঞ্জের উল্লাপাড়ার শুটকি মাছ এর চাহিদা মোকাম বাজারে বাড়ছে। মোকামগুলোর মধ্যে উত্তরের গাইবান্ধায় সবচেয়ে বেশী পরিমাণ শুটকি মাছ বিক্রি হয়। তবে এবারের মৌসুমে উল্লাপাড়া অঞ্চলের চাতালগুলোয় কম পরিমাণ মাছ শুটকি করা গেছে। উল্লাপাড়া উপজেলার উধুনিয়া সড়কের ধারে ত্রিমোহনী এলাকায় বর্ষা মৌসুমের প্রথমদিকেই বহু সংখ্যক মাছ শুটকি করার চাতাল বসানো হয়ে থাকে। তবে এবারের মৌসুমে কম সংখ্যক চাতাল বসানো হয়েছে। এলাকায় বন্যার পানি কম সময় থাকায় ভরা মৌসুমে শুটকি করার মাছের অভাব ছিলো।

এলাকার চাতালগুলোয় মাছের চাহিদা থাকলেও কম পরিমাণ মাছ শুটকি করা ও মোকাম বাজারে বিক্রি হয়েছে । বনপাড়া সড়কের উল্লাপাড়ার রামারচরে বড় ধরণের একটি শুটকি চাতাল বসানো হয়েছে । পাবনার বেড়া উপজেলার জয়নগর গ্রামের ব্যবসায়ী হযরত আলী প্রায় দুই মাস আগে চাতাল বসিয়ে মাছ শুটকি ও মোকাম বাজারে বিক্রি করছেন । প্রতিবেদককে বলেন পাবনার চাটমোহর উপজেলার বিভিন্ন বিল এলাকা থেকে প্রতিদিন বিভিন্ন ধরণের দশ থেকে বারো মণ মাছ কিনে এনে এখানে শুটকি করেন। এরপর সে শুটকি মাছ সপ্তাহের একদিন গাইবান্ধা মোকাম বাজারে বিক্রি করেন । তার চাতালে পুরুষ ও নারী মিলে জনা দশেক শ্রমিক হিসেবে দিন হাজিরায় কাজ করেন। আর মাসখানেক এখানকার শুটকি চাতাল চালু থাকবে বলে জানান ।

তিনি বলেন এবারের মৌসুমে বর্ষার পানি কম সময় থাকা আর বর্ষা কম হওয়ায় শুটকি করার মাছের অভাব ছিলো । এতে কম পরিমাণ মাছ শুটকি করা ও তেমন ব্যবসা হয়নি।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments