বুধবার, এপ্রিল ২৪, ২০২৪
Homeসারাবাংলারংপুরে পাঠ্যবই বিতরণ শুরু

রংপুরে পাঠ্যবই বিতরণ শুরু

জয়নাল আবেদীন: পৌষের কনকনে শীত আর ঘন কুয়শাকে উপেক্ষা করে নতুন বছরের শুরুতে রংপুর জেলায় প্রাথমিক ও মাধ্যমিক পড়ুয়া শিক্ষার্থীদের হাতে বিনা মূল্যে নতুন বই বিতরণ কার্যক্রম শুরু হয়েছে। শিক্ষার্থীরা নতুন বছরের প্রথম দিন নতুন পাঠ্যবই হাতে পেয়ে মেতে উঠেছে বই উৎসবে।

রোববার সকালে রংপুর জিলা স্কুলে বই বিতরণ কার্যক্রমের উদ্বোধন করেন অতিরিক্ত বিভাগীয় কমিশনার আবু জাফর। এসময় জেলা প্রশাাসক ড. চিত্রলেখা নাজনীন এবং রংপুরের মাধ্যমিক ও উচ্চশিক্ষার পরিচালক আব্দুল মতিন লস্কও অতিরিক্ত জেলা প্রশাসক শিক্ষা আইসিটি ফিরুজুল ইসলাম উপস্থিত ছিলেন।

মাধ্যমিক ও উচ্চশিক্ষা রংপুর অঞ্চল সূত্রে জানা গেছে, এ বছর রংপুর জেলায় নতুন শিক্ষাবর্ষে প্রাথমিকে ৫ লাখ ৪৬ হাজার ৮শ৫০ জন শিক্ষার্থীকে ২ কোটি ৩০ লাখ ৭ হাজার ৪শ পাঠ্যবই এবং মাধ্যমিকে ৪ লাখ ৬ হাজার ৫শ১৬ শিক্ষার্থীকে ৫১ লাখ ৭০ হাজার ৯শ৮৮টি পাঠ্যবই তুলে দেওয়া হবে।এদিকে নতুন বছরে নতুন বই হাতে পেয়ে আনন্দ-উৎসবে মেতে উঠেছে শিক্ষার্থীরা।

করোনার ধকল কাটিয়ে প্রাণবন্ত হয়ে ওঠা শিক্ষার্থীদের বইয়ের সঙ্গে সম্পর্ক বৃদ্ধিতে সরকারের নির্দেশনা অনুসরণে চেষ্টা করছে শিক্ষা প্রতিষ্ঠানগুলো। অনুষ্ঠানে জানানো হয় নতুন বই পৌঁছে দেওয়ার কার্যক্রম পর্যায়ক্রমে অব্যাহত থাকবে

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments