শুক্রবার, এপ্রিল ২৬, ২০২৪
Homeশিক্ষাগবেষণার কাজে তুরস্ক যাচ্ছেন ইবির ২ শিক্ষার্থী

গবেষণার কাজে তুরস্ক যাচ্ছেন ইবির ২ শিক্ষার্থী

মুখলেসুর রাহমান সুইট,ইবি: ইরাসমাস গবেষণা প্রকল্পের আওতায় ইউরোপের দেশ তুরস্ক যাচ্ছেন কুষ্টিয়ায় ইসলামী বিশ্ববিদ্যালয়ের দুই শিক্ষার্থী।তারা তুরুস্কের চানকিরি কারাতেকিন বিশ্ববিদ্যালয়ে গবেষনায় অংশগ্রহণ করবেন। বিশ্ববিদ্যালয়ের ২০১৫-১৬ শিক্ষাবর্ষের অর্থনীতি বিভাগের আবু হুরাইরা এবং একই শিক্ষা বর্ষের বায়োটেকনোলজি ও জেনেটিক ইঞ্জিনিয়ারিং বিভাগের শিক্ষার্থী আল-আমিন।

চানকিরি কারাটেকিন বিশ্ববিদ্যালয়ের আন্তর্জাতিক সম্পর্ক দফতর ও ইরাসমাস প্রধান ড. সোয়াইপ তুরান স্বাক্ষরিত চিঠি সূত্রে এ তথ্য জানা গেছে। ইসলামী বিশ্ববিদ্যালয়ের ইন্টারন্যাশনাল অ্যাফেয়ার্স সেল সূত্র বিষয়টির সত্যতা নিশ্চিত করেছে।

জানা গেছে, “ইরাসমাস+ KA107 ইন্টারন্যাশনাল ক্রেডিট মোবিলিটি প্রজেক্ট” এর আওতায় গবেষণা কাজে ২০২২-২৩ স্প্রিং সেমিস্টারে অর্থনীতি বিভাগে আবু হুরাইরা ও বায়োটেকনোলজি বিভাগে আল-আমিন মনোনীত হয়েছেন। এই সেমিস্টার এ বছরের ২০ ফেব্রুয়ারি থেকে ৯ জুনের মধ্যে সম্পন্ন হবে। গবেষকরা নিয়ম অনুযায়ী যাতায়াত সহ অন্যান্য আর্থিক সুবিধা পাবেন।

অনুভূতি জানিয়ে শিক্ষার্থী আবু হুরায়রা বলেন, বিশ্ববিদ্যালয় প্রশাসনকে ও তুরস্কের চানকিরি কারাতেকিন বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের প্রতি কৃতজ্ঞনা প্রকাশ করছি। এ রকম সুযোগের মধ্য দিয়ে আমাদের শিক্ষার্থীরা গবেষণায় আরও আগ্রহী হবে বলে প্রত্যাশা রাখি।

ইবির আন্তর্জাতিক অ্যাফেয়ার্স সেলের পরিচালক অধ্যাপক ড. শাহাদাৎ হোসেন আজাদ বলেন, ইউরোপের বিশ্ববিদ্যালয়ে ইবির শিক্ষার্থীদের অধ্যয়ন ও গবেষণার সুযোগ আমাদের জন্য একটি বড় সৌভাগ্যের বিষয়। এই ধারা অব্যাহত রেখে আমাদের শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয়কে আন্তর্জাতিক পরিমণ্ডলে পরিচয় করাতে ব্যাপক ভূমিকা রাখবে বলে প্রত্যাশা রাখি।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments