শনিবার, এপ্রিল ২০, ২০২৪
Homeজাতীয়প্রধানমন্ত্রীর ব্লাক লিস্টে ২৭ এমপি

প্রধানমন্ত্রীর ব্লাক লিস্টে ২৭ এমপি

সদরুল আইন: প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগের সভাপতি শেখ হাসিনা একাধিক গোয়েন্দা সংস্থাসহ নিজস্ব একটি টিমের মাধ্যমে সারা দেশের ২৭ জন প্রভাবশালী এমপিকে কালো তালিকাভুক্ত করে তাদের অপকর্মের তদন্ত করছেন বলে সংবাদ মাধ্যমে খবর আসছে।

সেই তালিকায় নারায়ণগঞ্জের একজন প্রভাবশালী এমপির নাম এসেছে। এ নিয়ে জেলাজুড়ে ব্যাপক তোলপাড় শুরু হয়েছে।

প্রসঙ্গত বর্তমানে নারায়ণগঞ্জের ৫টি সংসদীয় আসনের মধ্যে তিনটিতে আওয়ামী লীগের ও দুটিতে জাতীয় পার্টির এমপি রয়েছেন।

নারায়ণগঞ্জ-১ তথা রূপগঞ্জ আসনের এমপি গোলাম দস্তগীর গাজী একই সঙ্গে বস্ত্র ও পাটমন্ত্রী। অপর দুইজন হলেন নারায়ণগঞ্জ-৪ (ফতুল্লা ও সিদ্ধিরগঞ্জ) আসনের এমপি শামীম ওসমান, নারায়ণগঞ্জ-২ (আড়াইহাজার) আসনের এমপি নজরুল ইসলাম বাবু।

এছাড়া জাতীয় পার্টির দুটি আসনের মধ্যে নারায়ণগঞ্জ-৫ (শহর ও বন্দর) আসনে সেলিম ওসমান ও নারায়ণগঞ্জ-৩ (সোনারগাঁও) আসনের লিয়াকত হোসেন খোকা।

কালো তালিকাভুক্ত নারায়ণগঞ্জের এমপি সম্পর্কে প্রতিবেদনটিতে বলা হয়েছে, ‘নারায়ণগঞ্জের একজন প্রভাবশালী এমপি যার সঙ্গে সাম্প্রতিক সময়ে পুলিশের প্রকাশ্য দ্বন্দ দেখা দেয় তাঁকেও কালো তালিকাভুক্ত করা হয়েছে এবং তাঁর বিরুদ্ধে আনা অভিযোগগুলো খতিয়ে দেখা হচ্ছে।’ তবে কে সেই এমপি সে নাম ওই প্রতিবেদনটিতে প্রকাশ করা হয়নি।

শুধু নারায়ণগঞ্জের এই এমপিই নন, আরও যেসব এমপিদের কালো তালিকাভুক্ত করা হয়েছে তাদের নাম কিংবা কোন সংসদীয় আসন থেকে তারা নির্বাচিত হয়েছেন, সে বিষয়ে বিশদ কিছু বলা হয়নি প্রতিবেদনটিতে।

তবে, নারায়ণগঞ্জের কালো তালিকাভুক্ত একজন এমপির কথা উঠে আসায় এ নিয়ে ব্যাপক তোলপাড় শুরু হয়েছে জেলাব্যাপী। সবার মুখে মুখেই এখন একটাই প্রশ্ন, কে সেই এমপি?

ওই প্রতিবেদনটিতে বলা হয়েছে, শুধু ছাত্রলীগ কিংবা যুবলীগই নয়; ক্ষমতাসীন দল আওয়ামী লীগের শীর্ষ নেতৃবৃন্দের অপকর্মেরও তদন্ত করা হচ্ছে। এই তালিকায় ক্ষমতাসীন দলের এমপি-মন্ত্রীরাও রয়েছেন।

প্রধানমন্ত্রীর নির্দেশে একাধিক গোয়েন্দা সংস্থা এবং প্রধানমন্ত্রীর একটি নিজস্ব টীম এই কাজ প্রায় সম্পন্ন করে ফেলেছে।

সংশ্লিষ্ট প্রতিবেদনে আরও বলা হয়েছে, ইতিমধ্যে বিভিন্ন অপরাধ এবং অনৈতিক তৎপরতার সঙ্গে যুক্ত ২৭ জন এমপিকে কালো তালিকাভুক্ত করা হয়েছে। এই ২৭ জন এমপির মধ্যে ঢাকার এমপি অন্তত তিনজন।

এদের একজনের বিরুদ্ধে অবৈধভাবে শ্মশানঘাটের জমি দখল করার অভিযোগ রয়েছে। আরেক এমপির বিরুদ্ধে রয়েছে টেন্ডারবাজিসহ বিভিন্ন সন্ত্রাসীদের লালন পালনের অভিযোগ।

ঢাকা ছাড়াও নারায়ণগঞ্জের একজন প্রভাবশালী এমপি যার সঙ্গে সাম্প্রতিক সময়ে পুলিশের প্রকাশ্য দ্বন্দ দেখা দেয় তাঁকেও কালো তালিকাভুক্ত করা হয়েছে এবং তাঁর বিরুদ্ধে আনা অভিযোগগুলো খতিয়ে দেখা হচ্ছে।

এছাড়া চট্টগ্রাম, কুমিল্লা, বরিশাল, যশোর, রাজশাহীসহ অন্তত ১৭টি জেলার ২৭ এমপির বিরুদ্ধে এ ধরণের সুনির্দিষ্ট অভিযোগ রয়েছে।

প্রতিবেদনে আরও বলা হয়, এমপি হয়ে এরা সন্ত্রাস, চাঁদাবাজি, টেন্ডারবাজির সঙ্গে জড়িত বলে একাধিক গোয়েন্দা সংস্থার রিপোর্ট প্রধানমন্ত্রীর কাছে পৌঁছেছে।

প্রধানমন্ত্রী তাঁর নিজস্ব টিম দিয়ে এই অভিযোগগুলো যাচাই-বাছাই করে দেখছেন। ধারণা করা হচ্ছে প্রধানমন্ত্রী ফিরে আসার পর এমপিদের বিরুদ্ধেও এই ক্রাশ প্রোগ্রাম অব্যাহতভাবে শুরু করা হবে।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments