বৃহস্পতিবার, এপ্রিল ২৫, ২০২৪
Homeজাতীয়ঘুষ দাতা ও গ্রহীতা উভয়ের বিরুদ্ধে ব্যবস্থা নিতে প্রধানমন্ত্রীর নির্দেশ

ঘুষ দাতা ও গ্রহীতা উভয়ের বিরুদ্ধে ব্যবস্থা নিতে প্রধানমন্ত্রীর নির্দেশ

কাগজ প্রতিবেদক: ঘুষ দাতা ও গ্রহীতা উভয়ের বিরুদ্ধে ব্যবস্থা নিতে নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। রোববার (১৮ আগস্ট) সকালে প্রধানমন্ত্রীর কার্যালয়ের সম্মেলন কক্ষে কর্মকর্তাদের সঙ্গে ঈদুল আযহা পরবর্তী শুভেচ্ছা বিনিময়কালে এ নির্দেশ দেন তিনি।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, যে ঘুষ দেবে সেও অপরাধী আর যে নেবে সেও। যে ঘুষ নেবে তার বিরুদ্ধে তো ব্যবস্থা নিতে হবেই আর যে দেবে তার বিরুদ্ধেও ব্যবস্থা নিতে হবে। কারণ দু’জনই অপরাধী। ঘুষ লেনদেন বন্ধ করতে পারলে দূর্নীতি দুর করা সহজ হবে বলেও মনে করেন তিনি।

আয় আর ব্যয়ের পার্থক্য বের করে, কে কতো খরচ করলো তারও হিসেব নেয়ার প্রতি গুরুত্বারোপ করনে প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেন, কে কত আয় করলো, কে কত খরচ করলো তারও একটা হিসাব থাকা উচিত। কে কোন খাতে, কোন উদ্দেশ্যে খরচ করছে, তার সেই আয়ের উৎস কী এর হিসাব রাখা প্রয়োজন।

প্রধানমন্ত্রী বলেন, মানুষ অর্থের জন্য অন্ধ হয়ে যায়। চাওয়া-পাওয়ার একটা সীমা আছে। সম্পদের সীমা আছে। কিন্তু এটা ভুলে যায় যে মরে গেলে কিছুই সঙ্গে নেওয়া যাবে না, কবরে একাই যেতে হবে। যা রেখে যাবে সেটা আর কোনোদিন তার কাজে লাগবে না।

তিনি আরও বলেন, উন্নয়ন কর্মকাণ্ড ও অর্থনৈতিক লেনদেন বেড়েছে। সেজন্যই এ বিষয়টা মাথায় রেখে এগিয়ে যেতে হবে যে। যে ঘুষ দেবে সেও যেমন দোষী, যে নেবে সেও দোষী।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments